Recent News

থাইল্যান্ড 2022 সালের মধ্যে 10 মিলিয়ন পর্যটকের পূর্বাভাসে পৌঁছেছে

থাইল্যান্ড আজ 2022 সালের মধ্যে 10 মিলিয়ন পর্যটকের পূর্বাভাসে পৌঁছেছে, কোভিড -19 মহামারীর আগের তুলনায় কম সংখ্যা, কিন্তু দেশের অর্থনীতির এই মূল খাতের পুনরুদ্ধারের উপর ভিত্তি করে।

মাইলফলক উদযাপন করতে, যা আগস্টে পর্যটন মন্ত্রকের দ্বারা করা ভবিষ্যদ্বাণী পূরণ করে, দর্শকদের দেশের বিভিন্ন বিমানবন্দরে এবং স্থল সীমান্তে উপহারের একটি সিরিজ দিয়ে স্বাগত জানানো হয়েছিল, একটি ইভেন্টে “আশ্চর্যজনক থাইল্যান্ড 10 মিলিয়ন উদযাপন” নামে অভিহিত করা হয়েছিল।

প্রধানমন্ত্রী, প্রয়ুথ চান-ওচা, পূর্ব ব্যাঙ্ককের সুবর্ণভূমি আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরব থেকে একটি ফ্লাইটে যাত্রীদের স্বাগত জানাবেন, যা স্থানীয় কর্তৃপক্ষের মতে 10 মিলিয়ন দর্শনার্থী চিহ্ন সম্পূর্ণ করেছে।

স্বাস্থ্য সঙ্কট থাইল্যান্ডের পর্যটন খাতকে ধ্বংস করেছে, যা 2019 সালে রেকর্ড 39.8 মিলিয়ন দর্শক রেকর্ড করেছে, দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বিতীয় অর্থনীতির একটি গুরুত্বপূর্ণ খাত যা কোভিড -19 এর আগে, থাইল্যান্ডের মোট দেশজ উৎপাদনের (জিডিপি) 12 থেকে 20 শতাংশের মধ্যে ছিল। .

দেশটি ফেব্রুয়ারিতে দর্শনার্থীদের উপর মহামারীর বিরুদ্ধে আরোপিত বিধিনিষেধ তুলে নিতে শুরু করে এবং বিভিন্ন পর্যায়ে চিহ্নিত একটি প্রক্রিয়ায় কার্যত সমস্ত ব্যবস্থা তুলে নিয়ে অক্টোবরে “পুরানো স্বাভাবিকতায়” ফিরে আসে।

যদিও জুনের শেষের পর থেকে মুখোশ পরা আর বাধ্যতামূলক নয়, স্বাস্থ্য মন্ত্রক দুর্বল বায়ুচলাচল বা মানুষের উচ্চ ঘনত্ব সহ আবদ্ধ স্থানে এটি ব্যবহারের সুপারিশ করে এবং অনেক স্থান প্রতিদিন মুখোশ পরা অব্যাহত রাখে।

থাই সরকার সেপ্টেম্বরে ইঙ্গিত দিয়েছে যে এটি অনুমান করেছে যে এটি 2023 সালের মধ্যে 32 মিলিয়ন পর্যটকে পৌঁছাবে, যা মহামারীর আগে 80% দর্শকের সমতুল্য, যদিও সম্প্রতি এটি একটি সম্ভাব্য মন্দা সম্পর্কে সতর্ক ছিল।