Recent News

গ্রিন ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত

গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশে ইনোভেশন অ্যান্ড ট্র্যান্সফরমেশন ফর ডেভেলপমেন্ট (আইটিডি) শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার বিশ্ববিদ্যালয়ের পূর্বাচল আমেরিকান সিটির স্থায়ী ক্যাম্পাসে বিজনেস, ল এবং আর্টস অ্যান্ড স্যোশাল সায়েন্সেস অনুষদ আয়োজিত দুই দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করা হয়। বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. গোলাম সামদানী ফকিরের সভাপতিত্বে সম্মেলনে কোষাধ্যক্ষ অধ্যাপক মো. ফায়জুর রহমান, সম্মেলনের আহ্বায়ক ও গ্রিন বিজনেস স্কুলের অধ্যাপক গোলাম আহমেদ ফারুকী, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক সাইফুল আজাদ, সম্মেলনের জেনারেল চেয়ার ও আইন অনুষদের ডিন অধ্যাপক ফারহানা হেলাল মেহতাব, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক মোহাম্মদ তারেক আজিজ ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (এলপিআর) মো. মাহবুব সরওয়ার বক্তব্য দেন। এ সম্মেলনে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডা, মালয়েশিয়া, তুরস্ক, ভারত, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষক-গবেষকেরা অংশ নেন।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক মো. গোলাম সামদানী ফকির বলেন, গ্রিন ইউনিভার্সিটি সব সময় গবেষণা ও সৃজনশীলতায় গুরুত্ব দিয়ে আসছে। আইটিডি সম্মেলন এ ক্ষেত্রে নিঃসন্দেহে আরও অবদান রাখবে।

সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাবেক উপাচার্য অধ্যাপক এ এইচ এম মুস্তাফিজুর রহমান, দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও পরিচালক খন্দকার সাফাত রেজা, ভারতের অ্যাডামাস ইউনিভার্সিটির সাবেক সহ–উপাচার্য অধ্যাপক উজ্জ্বল অনু চৌধুরী, যুক্তরাষ্ট্রে বইস স্টেট ইউনিভার্সিটির অধ্যাপক জেসন বি ম্যাকডোনাল্ড ও অধ্যাপক মার্গারেট এ গোরলাস্কি, অস্ট্রেলিয়ার কার্টেন ইউনিভার্সিটির অধ্যাপক ডোরা মেরিনোভা, যুক্তরাষ্ট্রের রহিম কাজী, কানাডার ইলানা ডডি লুথার এবং যুক্তরাষ্ট্রের গ্র্যান্ড ভ্যালি স্টেট ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক আজফার হোসেন প্রবন্ধ উপস্থাপনা করবেন।