Recent News

মাইলস্টোন কলেজে শতভাগ পাস, জিপিএ–৫ পেয়েছেন ১৮২৯ জন

এইচএসসি পরীক্ষায় সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখেছে রাজধানীর উত্তরায় অবস্থিত মাইলস্টোন কলেজ। এ বছর কলেজের বাংলা ও ইংরেজি মাধ্যমের ২ হাজার ৮৭৮ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে সবাই উত্তীর্ণ হয়েছেন।

আজ রোববার কলেজের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ৮২৯ জন। বিজ্ঞান বিভাগের ২ হাজার ৩৪৪ শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ৭২৭ জন। ব্যবসায় শিক্ষা বিভাগের ৩৩২ শিক্ষার্থীর মধ্যে ৭১ জন জিপিএ-৫ পেয়েছেন। মানবিক বিভাগ থেকে ২০২ জন পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছেন ৩১ জন।

কলেজের অধ্যক্ষ লে. কর্নেল (অব.) মোস্তফা কামালউদ্দিন ভূঁইয়া বলেন, ‘শিক্ষাবর্ষের প্রথম দিন থেকেই লক্ষ্য নির্ধারণ করে আমরা নিরলসভাবে কাজ করি। শিক্ষার্থীদের স্বপ্ন বাস্তবায়নে অভিজ্ঞ একাডেমিক পর্ষদ মানসম্পন্ন পরিকল্পনা প্রণয়ন করেন। করোনা মহামারিতেও শতভাগ শিক্ষার্থীকে অনলাইনে পাঠদান করা হয়েছে।’

কামালউদ্দিন ভূঁইয়া আরও বলেন, গ্রাম থেকে পড়তে আসা শিক্ষার্থীদের অনেকেরই এসএসসিতে জিপিএ-৫ থাকে না। কিন্তু তাঁরা পরিশ্রম করে এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছেন। তিনি আরও বলেন, কলেজে পড়তে আসা শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনার পাশাপাশি নৈতিক শিক্ষা দেওয়া হয়। এর মাধ্যমে তাঁরা সুশিক্ষা গ্রহণ করে মানবিক ও সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারেন। এইচএসসিতে আশানুরূপ ফল অর্জন করায় কলেজের শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থী, অভিভাবকসহ সংশ্লিষ্টদের শুভেচ্ছা জানান তিনি।